রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর দুর্গাপুরে পূর্ব শুত্রুতার জেরধরে আলাউদ্দিন নামের এক মৎস্যব্যবসায়ীর পুকুরপাড়ের টিনশেডের ঘরে হামলা,ভাঙচুর চালিয়ে আগুন দিয়ে ওষুধ পুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষের লোকেরা। গত ৬সেপ্টেম্বর সোমবার সন্ধ্যায় উপজেলার নওপাড়া ইউনিয়নের আলীপুর-ইসবপুর রোডের মরাবিলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগের পর ঘটনাস্থল পরিদর্শন করেন থানার পুলিশ।
অভিযোগে জানা যায়, মৎস্য ব্যবসায়ী আলাউদ্দিনের সঙ্গে অপর মৎস্য ব্যবসায়ী মেহেদী হাসান মিলনের একই বিলে একটি পুকুর লিজ নিয়ে দ্বন্দ্ব চলছিল। মৎস্যব্যবসায়ী আলাউদ্দিনকে মরা বিলে নতুন করে পুকুর লিজ নিতে নিষেধ করেন স্থানীয় মিলন। এরপরও তাঁর কথা অমান্য করে পুকুর লিজ নিতে মৎস্যব্যবসায়ী আলাউদ্দিন দামদর কর করছিলেন। তাতেই ক্ষিপ্ত হয়ে নওপাড়া গ্রামের মেহেদী হাসান মিলন, লিটন শাহ, জহুরুল, মকলেজ ওই মৎস্যব্যবসায়ী আলাউদ্দিনের পুরাতন একটি পুকুর পাড়ে হামলা চালিয়ে টিনশেডের ঘরে ভাঙচুর চালায়। এ সময় তাঁরা সেখানে ১০৪বস্তা মাছের ফিড, সোলার ব্যাটারী, ডিজিটাল দাড়ি, দশটি সিলভারের পাতিল লাঠি ও হাঁসুয়া দিয়ে কুপিয়ে নষ্ট ও মাছের জন্য ব্যবহৃত ওষুধে আগুন লাগিয়ে দেয়। এসয় প্রাণ ভয়ে পালিয়ে যায় তাঁর পুকুর পাহাদার। এতে তাঁর প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে অভিযোগে উল্লেখ করা হয়েছে।
এদিকে, ঘটনার দিন রাত সাড়ে ৮টার দিকে থানায় অভিযোগ দায়েরপর বাড়ি ফেরার সময় মৎস্য ব্যবসায়ী আলাউদ্দিনকে রাস্তায় পথরোধ করে মিলন সহ তাঁর লোকজন মারধোর করে।
ঘটনাস্থল পরিদর্শণকারী থানার উপ-পরিদর্শক এসআই আব্দুল মান্নান জানান, বিবাদী মেহেদী হাসান মিলন ঘটনার দিন রাতে মৎস্যব্যবসায়ী আলাউদ্দিনকে তাঁরা মারধোর করেছেন এটা আমার স্বীকার করেছেন। কারণ আলাউদ্দিনও তার আগে মিলনকে আলীপুর বাজারে মারধোর করেন বলে সে জানায়। তিনি বলেন, পুরো বিষয় গুলো নিয়ে তদন্ত চলছে।
এ বিষয়ে জানতে মেহেদী হাসান মিলনের ফোনে কল দেওয়া হলে তাঁর মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। জানতে চাইলে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি হাশমত আলী বলেন, পুকুর পাড়ে হামলা ভাঙচুরের অভিযোগ পেয়েছি। ঘটনাস্থল পুলিশও পাঠিয়ে ছিলাম। এ বিষয়ে তদন্ত চলছে। তদন্তের পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।